সাতক্ষীরা বিকাল ৪:৩০ মঙ্গলবার , ১৫ অক্টোবর ২০২৪
  • ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ ১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
    1. অর্থনীতি
    2. আইসিটি
    3. আন্তর্জাতিক
    4. আশাশুনি
    5. উপকূল
    6. কলারোয়া
    7. কালিগঞ্জ
    8. খুলনা
    9. খেলার খবর
    10. জাতীয়
    11. জেলার খবর
    12. জ্বালানি
    13. তালা
    14. দেবহাটা
    15. পাইকগাছা

    ঘুষ ছাড়া, মানুষের কল্যাণে কাজ করতে হবে: জেলা প্রশাসক মোস্তাক আহমেদ

    mir khairul alam
    অক্টোবর ১৫, ২০২৪ ৭:৪২ অপরাহ্ণ
    Link Copied!

    দেবহাটা প্রতিনিধি: সাতক্ষীরার নবাগত জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মোস্তাক আহমেদ বলেছেন, ঘুষ ছাড়া মানুষের কল্যাণে কাজ করতে হবে। কোন অফিসে টাকা চাইলে বলবেন, আপনাকে টাকা দিয়ে আমাদের সেবার জন্য নিয়োগ করা হয়েছে। তাই ওটা ভুলে সঠিক কাজ করেন। সমাজে ভাল ও খারাপ দুই ধরনের মানসিকতার মানুষ আছে। নিজেদের কর্ম বিচার করলে আমরা বলতে পারব আমরা কোন পথে আছি। শয়তান, দুষ্টু লোক সমাজে অশান্তি, বিশৃঙ্খলা সৃষ্টি করে। কয়দিন আগে দুর্গা পূজা সম্পন্ন হল। এই পূজা মন্ডপে কেন পাহারা দিতে হবে। ধর্মীয় অনুষ্ঠান তো নিয়ম মেনে পালন করা হয়। আমরা সৃষ্টের পক্ষে কাজ করব, দুষ্টের দল পরিহার করতে হবে। ধর্মীয় অনুষ্ঠান স্বাভাবিক ভাবে পালন হবে। তাই আমাদের মানসিকতার পরিবর্তন ঘটাতে হবে। কোন ভয় বা পাহারা ছাড়া যাতে আগামীতে ধর্মীয় অনুষ্ঠান পরিচালনা করতে পারি সেই ভাবে আমাদের সমাজ গঠন করতে হবে। তিনি আরো বলেন, সরকারি কর্মকর্তা-কর্মচারীরা জনগণের সেবক হিসাবে ট্যাক্সের টাকায় মাসের বেতন নেন। কিন্তু কিছু মানুষ তা ভুলে গিয়ে বাড়তি আয়ের প্রতিযোগীতা করেন। সেসব ভুলে গিয়ে মানুষের সেবায় কাজ করেন। এতে মানুষের ভাল বাসা ও পরকালে মুক্তি পেতে পারেন। কেউ টাকা চাইলে বলবেন, টাকার কথা ভুলে যান, সঠিক কাজ করেন। দুর্নীতি, অনিয়মের দিন শেষ। জেলা প্রশাসক শিক্ষক ও চিকিৎসকদের উদ্দেশ্য বলেন, অফিস টাইমে কোচিং বন্ধ করতে হবে। চিকিৎসকদের ডিউটির সময় কর্মস্থলে থাকতে হবে। বাহিরে রোগী দেখার কথা ভুলেও ভাববেন না। রাষ্ট্রের মানুষের জন্য কাজ করতে হবে। আমরা যদি চাই এই সমাজটাকে সুন্দর করতে পারি। আমরা এমন সমাজ গড়বো যেখানে থাকবে না কোন জেল, হাজত। মানুষ অপরাধ করবে না। গ্রামগুলো হবে আদর্শ গ্রাম। আমি ২০০৮ সালে আমার এলাকায় ১৬টি গ্রামকে আদর্শ গ্রাম হিসাবে প্রতিষ্ঠা করেছি। আজও সেখানে কোন অশান্তি, বিশৃঙ্খলা নেই। যে কোন সমস্যা সমাধানে গ্রামের মানুষ নিজেরাই সমস্যার সমাধান করেন। তেমন দেবহাটার ১২২ টি গ্রামকে ধারাবাহিক ভাবে আদর্শ গ্রামে রূপান্তিত করতে হবে। বিশেষ করে প্রতিটি ইউনিয়নে একটি করে গ্রামকে নিয়ে পরীক্ষামূলক কাজ শুরু হবে। নির্বাহী কর্মকর্তা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন। যে কোন সমস্যা হলে আমাকে অবহিত করলে আমি নিজেই সহযোগীতা করব। সরকারি সেবা নিতে বাড়তি টাকা বা সুবিধা দিতে হবে না। কেউ টাকা চাইলে তাকে প্রতিরোধ করুন, প্রয়োজন হলে আমাকে জানান। খারাপ ও অন্যায় কাজে প্রতিবাদ শুরু করেন। দেখবেন এমননি এমনি সব ঠিক হয়ে যাবে। মঙ্গলবার (১৫ অক্টোবর) বেলা ১১টার দেবহাটা উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তনে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন নবাগত জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মোস্তাক আহমেদ।
    সভায় দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার মো. আসাদুজ্জামানের সভাপতিত্বে বক্তব্য দেন সহকারী কমিশনার (ভূমি) মো. শরীফ নেওয়াজ, সরকারি খান বাহাদুর আহছানউল্লাহ কলেজের অধ্যক্ষ অলোক কুমার ব্যানার্জি, দেবহাটা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ইদ্রিসুর রহমান, দেবহাটা উপজেলা বিএনপির সদস্য সচিব মহিউদ্দিন সিদ্দিকী, জেলা জামায়াতের সহকারী সেক্রেটারি আলহাজ্ব মাহাবুবুল আলম, দেবহাটা উপজেলা জামায়াতে আমীর মাওলানা অলিউল ইসলাম, সেক্রেটারি এইচএম ইমদাদুল হক, পারুলিয়া ইউপি চেয়ারম্যান গোলাম ফারুক বাবু, ধর্মীয় নেতা আনারুল ইসলাম, স্বপন গোস্বামী, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের দেবহাটা এপি’র ম্যানেজার লাভলু খান, শিক্ষক জিয়াদ আলী, নজরুল ইসলাম, পূজা উৎযাপন কমিটির সভাপতি অজয় কুমার, শহীদ আসিফ হাসানের ভাই রাকিব হোসেন, ছাত্র প্রতিনিধি তানভীর প্রমুখ।
    অন্যান্যদের মধ্যে দেবহাটা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাফিজুল ইসলাম, দৈনিক দৃষ্টিপাত পত্রিকার নির্বাহী সম্পাদক ও কলেজের প্রভাষক আবু তালেব মোল্লা, দেবহাটা প্রেসক্লাবের সভাপতি মীর খায়রুল আলম, সখিপুর ইউপি চেয়ারম্যান সাল ইসলাম, নওয়াপাড়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মোনায়েম হোসেন, দেবহাটা ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন বকুল, টাউশ্রীপুর বিজিবি ক্যাম্প সুবেদার গোবিন্দ সাহা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোস্তাক আহম্মেদ সহ দেবহাটা উপজেলা বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষক, বাজার কমিটি, মসজিদের ইমাম, পুরোহিত সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

    এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।