সাতক্ষীরা সন্ধ্যা ৬:২৯ রবিবার , ৬ অক্টোবর ২০২৪
  • ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ ১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
    1. অর্থনীতি
    2. আইসিটি
    3. আন্তর্জাতিক
    4. আশাশুনি
    5. উপকূল
    6. কলারোয়া
    7. কালিগঞ্জ
    8. খুলনা
    9. খেলার খবর
    10. জাতীয়
    11. জেলার খবর
    12. জ্বালানি
    13. তালা
    14. দেবহাটা
    15. পাইকগাছা

    সাতক্ষীরার কলারোয়ায় গ্রাম আদালত কার্যক্রম পরিদর্শন

    mir khairul alam
    অক্টোবর ৬, ২০২৪ ৭:৫৭ অপরাহ্ণ
    Link Copied!

    নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরার কলারোয়া উপজেলায় বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের অধীনে এবং ইউরোপীয়ান ইউনিয়ন ও ইউএনডিপি’র আর্থিক ও কারিগরি সহায়তায় বাস্তবায়ধীন ‘বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ (৩য় পর্যায়)’ প্রকল্পের কার্যক্রম পরিদর্শন করেছেন প্রকল্পের ডিস্ট্রিক্ট ম্যানেজার (খুলনা ও সাতক্ষীরা) মো: হাফিজুর রহমান।

    রবিবার (৬ অক্টোবর ) বেলা ১২ টায় উপজেলার হেলাতলা ইউনিয়নে তিনি এ কার্যক্রম পরিদর্শন করেন।

    এ সময় হেলাতলা ইউনিয়নের প্রশাসনিক কর্মকর্তা মো: তাজমীর আলমের সাথে গ্রাম আদালতের কার্যক্রম, গ্রাম আদালতের সুবিধা, এখতিয়ার, আদালত গঠন, আদালত গঠনের প্রক্রিয়াসহ প্রকল্প বাস্তবায়নে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। পরে ডিস্ট্রিক্ট ম্যানেজার গ্রাম আদালতের মামলার নথি সংরক্ষণ করায় সন্তোষ প্রকাশ করে মামলার নথি ও সকল রেজিস্টার আপডেট এবং ইউনিয়নে ছোটখাটো বিরোধগুলি গ্রাম আদালতের মাধ্যমে নিস্পত্তির অনুরোধ জানান।

    পরে তিনি কলারোয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে সৌজন্য স্বাক্ষাত শেষে উপজেলার জালালাবাদ ইউনিয়ন পরিদর্শন করেন এবং ইউপি প্রশাসনিক কর্মকর্তা আমিনুর রহমানের সাথে গ্রাম আদালত কার্যক্রমের বিষয়ে বিভিন্ন পরামর্শ প্রদান করেন।

    উপস্থিত ছিলেন, গ্রাম আদালত সক্রিয়করণ প্রকল্পের কলারোয়া উপজেলা কো-অর্ডিনেটর মোস্তাক আহমেদ, শুক্লা মিশ্র, সাতক্ষীরা সদর উপজেলা কো-অর্ডিনেটর শেখ মুরাদুল হকসহ সংশ্লিষ্ঠ ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ ও গ্রাম পুলিশরা।

    এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।