সাতক্ষীরা রাত ২:৫১ সোমবার , ২৩ সেপ্টেম্বর ২০২৪
  • ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ ২০শে রবিউস সানি, ১৪৪৬ হিজরি
    1. অর্থনীতি
    2. আইসিটি
    3. আন্তর্জাতিক
    4. আশাশুনি
    5. উপকূল
    6. কলারোয়া
    7. কালিগঞ্জ
    8. খুলনা
    9. খেলার খবর
    10. জাতীয়
    11. জেলার খবর
    12. জ্বালানি
    13. তালা
    14. দেবহাটা
    15. পাইকগাছা
    https://shoyaibenterprise.com/
    আজকের সর্বশেষ সবখবর

    দলিত জনগোষ্ঠীর উন্নয়নে স্থানীয় সরকারের সাথে মতবিনিময়

    mir khairul alam
    সেপ্টেম্বর ২৩, ২০২৪ ৭:৫৪ অপরাহ্ণ
    Link Copied!

    তালা প্রতিনিধি:: শ্রেণি বৈষম্য রোধ, সরকারি সেবা প্রাপ্তি নিশ্চিতকরন সহ দলিত জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নে তালায় স্থানীয় সরকারের প্রতিনিধির সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। উদ্দীপ্ত মহিলা উন্নয়ন সংস্থা’র আয়োজনে, সোমবার (২৩ সেপ্টেম্বর) সকালে সাতক্ষীরার তালা সদর ইউনিয়ন পরিষদ হলরুমে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন, অন্ত্যজ নেত্রী সুমা সরকার।
    প্রকল্প অফিসার জুয়েল সরকারের পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, তালা সদর ইউপি চেয়ারম্যান সরদার জাকির হোসেন। স্বাগত বক্তব্য রাখেন, উদ্দীপ্ত মহিলা উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক জয়ন্তী রানী মন্ডল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইউপি সদস্য আব্দুর রাজ্জাক, লুৎফর রহমান, ইউপি সচিব শাহানারা খাতুন, বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠীর অধিকার আন্দোলন’র সাতক্ষীরা জেলা সভাপতি দিলিপ কুমার দাস ও সংগঠনের তালা উপজেলা সভাপতি স্বরস্বতী দাস।
    সভায় জানানো হয়, তালা উপজেলায় প্রায় ৮০ হাজার দলিত ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর বসবাস। বিপুল সংখ্যক এই মানুষ সমাজের নানান বৈষম্য’র শিকার হয়ে আসছে। এছাড়া দলিত অধ্যুষিত এলাকাগুলো উন্নযন বঞ্চিত এবং এই জনগোষ্ঠী সরকারি সেবা প্রাপ্তি থেকেও পিছিয়ে রয়েছে। এজন্য উক্ত সভা থেকে পিছিয়ে পড়া এই জনগোষ্ঠীর জীবন-মান উন্নয়নে স্থানীয় সরকার সহ সরকারের সংশ্লিষ্ট দপ্তরের দৃষ্টি আকর্ষন করা হয়। সভায় ইউপি সদস্য সহ কউিনিটি নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

    এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।