সাতক্ষীরা রাত ৪:৩৩ রবিবার , ২২ সেপ্টেম্বর ২০২৪
  • ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ ২০শে রবিউস সানি, ১৪৪৬ হিজরি
    1. অর্থনীতি
    2. আইসিটি
    3. আন্তর্জাতিক
    4. আশাশুনি
    5. উপকূল
    6. কলারোয়া
    7. কালিগঞ্জ
    8. খুলনা
    9. খেলার খবর
    10. জাতীয়
    11. জেলার খবর
    12. জ্বালানি
    13. তালা
    14. দেবহাটা
    15. পাইকগাছা
    https://shoyaibenterprise.com/
    আজকের সর্বশেষ সবখবর

    সাতক্ষীরায় বসতবাড়ি থেকে অর্ধশত কেউটে সাপ উদ্ধার

    mir khairul alam
    সেপ্টেম্বর ২২, ২০২৪ ৯:১৬ অপরাহ্ণ
    Link Copied!

    সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরার শ্যামনগরে একটি বসতবাড়ি হতে প্রায় অর্ধশত কেউটে সাপ উদ্বার হয়েছে। রবিবার (২২ সেপ্টেম্বর) উপকূলবর্তী ঈশ্বরপুর খগড়াহাট এলাকার মহিউদ্দীন সরদারের বাড়ি থেকে এ সাপ উদ্ধার হয়।

    উপকূলে জলবায়ু নিয়ে কাজ করা স্বেচ্চাসেবী জান্নাতুল নাঈম জানান, তাদের পুরতন বাড়ি (দাদা বাড়ি) তার ছোট চাচার পরিবার বর্তমান বসবাস করে। ছোট চাচার ছেলের শখ কবুতর পোষা। কিন্তু প্রায় সময় অজানা কারণে কবুতর মারা যেতে দেখে। আবার অনেক সময় বিভিন্ন গর্তের মুখে মৃত কবুতর বা পালক ছড়ানো থাকতে দেখে। বিষয়টি আমাদের জানালে রবিবার স্থানীয় এক সাপুড়ে ডেকে আনা হয় তাদের বাড়িতে।

     এসময় সাপুড়ে বিভিন্ন আলামত দেখে সাপের উপস্থিতি বুঝতে পারে। এক পর্যায়ে গর্তের মুখের মাটি খোঁড়া হলে সেখানে দেখা মেলে ৪২টি ছোটবড় কেউটে সাপের। পরে আরও  খোঁজাখুজির পর বড় ২টি সাপ উদ্ধার হয়।

    এছাড়া আরও কয়েকটি গর্ত রয়েছে, ধারণা করা হচ্ছে সেখানেও সাপ থাকতে পারে। তবে উদ্ধার হওয়া সাপগুলো হত্যা না করে বন ও পরিবেশ অধিদপ্তরের কাছে হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন জান্নাতুল নাঈম।

    এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।