সাতক্ষীরা রাত ৮:৩৩ শুক্রবার , ২০ সেপ্টেম্বর ২০২৪
  • ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
    1. অর্থনীতি
    2. আইসিটি
    3. আন্তর্জাতিক
    4. আশাশুনি
    5. উপকূল
    6. কলারোয়া
    7. কালিগঞ্জ
    8. খুলনা
    9. খেলার খবর
    10. জাতীয়
    11. জেলার খবর
    12. জ্বালানি
    13. তালা
    14. দেবহাটা
    15. পাইকগাছা

    সংকট দূরীকরণের দাবিতে শ্যামনগরে জলবায়ু ধর্মঘট

    mir khairul alam
    সেপ্টেম্বর ২০, ২০২৪ ৬:২৫ অপরাহ্ণ
    Link Copied!

    ডেস্ক রিপোর্ট :: সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলায় সংকট দূরীকরণের দাবিতে শ্যামনগরে জলবায়ু ধর্মঘট করা হয়েছে। শুক্রবার (২০ সেপ্টেম্বর) ইসলামিক রিলিফ বাংলাদেশের সহযোগিতায় ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিস জলবায়ু ধর্মঘটপালন করে।

    এসময় জলবায়ু সুরক্ষা ও জ্বালানি নিরাপত্তা নিশ্চিতে জীবাশ্ম জ্বালানিতে অর্থায়ন বন্ধ, নবায়নযোগ্য শক্তির সম্প্রসারণ ও টেকসই কৃষিতে বিনিয়োগ বাড়ানোর আহ্বান জানায় তরুণ জলবায়ু আন্দোলনকারীরা।

    বক্তরা বক্তব্যে বলেন, গ্রিনহাউস গ্যাস নির্গমনকারী উন্নত দেশগুলো জীবাশ্ম জ্বালানিতে অর্থায়নের মাধ্যমে জলবায়ু সংকট সৃষ্টি করছে এবং দিনদিন পৃথিবীর তাপমাত্রা বৃদ্ধি পাচ্ছে যা পৃথিবী দিন দিন বসাবাসের অযোগ্য হয়ে পড়ছে। এই অবস্থায় জীবাশ্ম জ্বালানির বিকল্প ব্যবহার এবং নবায়নযোগ্য শক্তির ক্ষেত্রে বিনিয়োগ, বন রক্ষা করার আহবান এবং উন্নত দেশগুলোর কাছে জলবায়ু ক্ষতি পূরনের দাবি করা হয় এই গ্লোবাল ক্লাইমেট স্ট্রাইকে। শান্তিপূর্ণ কর্মসূচিতে জলবায়ু কর্মীরা স্লোগান, প্ল্যাকার্ড, পোস্টার প্রদর্শনের মধ্য দিয়ে জলবায়ু সুবিচারের দাবি জানান।

    এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।