সাতক্ষীরা ভোর ৫:৫৮ বৃহস্পতিবার , ১৯ সেপ্টেম্বর ২০২৪
  • ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
    1. অর্থনীতি
    2. আইসিটি
    3. আন্তর্জাতিক
    4. আশাশুনি
    5. উপকূল
    6. কলারোয়া
    7. কালিগঞ্জ
    8. খুলনা
    9. খেলার খবর
    10. জাতীয়
    11. জেলার খবর
    12. জ্বালানি
    13. তালা
    14. দেবহাটা
    15. পাইকগাছা
    আজকের সর্বশেষ সবখবর

    সিভিএ প্রক্রিয়াগুলির প্রাতিষ্ঠানিকীকরণ সভা

    mir khairul islam
    সেপ্টেম্বর ১৯, ২০২৪ ১১:০৪ অপরাহ্ণ
    Link Copied!

    দেবহাটা প্রতিনিধি: দেবহাটায় সাফল্যের গল্প দেখানোর জন্য ক্রস লার্নিং, এক্সপোজার ভিজিট এবং সামাজিক দায়বদ্ধতা এবং সিভিএ প্রক্রিয়াগুলির প্রাতিষ্ঠানিকীকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় টাউনশ্রীপুর কমিউনিটি ক্লিনিক চত্বরে দেবহাটা এরিয়া প্রোগ্রামের আয়োজনে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের অর্থায়নে এবং সুশীলনের বাস্তায়নে এ সভা অনুষ্ঠিত হয়।

    সভায় অবসরপ্রাপ্ত শিক্ষক আফসার আলীর সভাপতিত্বে মুল আলোচনা রাখেন সুশীলনের সিডিও আসাদুজ্জামান রিপন ও মার্কেট ফ্যাসেলিটেটর প্রসেনজিৎ সরকার। অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন দেবহাটা প্রেসক্লাবের সভাপতি মীর খায়রুল আলম, টাউনশ্রীপুর কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি আশরাফুল ইসলাম, শরচ্চন্দ্র উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ, শিক্ষক মনিরুল ইসলাম, দেব্রত দাশ, স্থানীয় ইমাম আব্দুস সত্তার, আজিজপুর গ্রাম উন্নয়ন কমিটির সভাপতি আবু সাঈদ, সাধারণ সম্পাদক ফিরোজ শাহ আলম, টাউনশ্রীপুর গ্রাম উন্নয়ন কমিটির সভাপতি আবুল কাশেম প্রমুখ।

    উপস্থিত ছিলেন সকল সিএও, শিশু ফোরামের সদস্যরা, সুশীলনের ফ্যাসিলিটেটর চম্পা রানী, সালেহা খাতুন।

    সভায় জানানো হয় সিভিএ কার্যক্রম প্রক্রিয়ার মধ্যে দিয়ে সর্বস্তরের জনগণ তাদের ন্যার্য অধিকারটুকু বুঝে পাচ্ছে। সিভিএ কার্যক্রম এর মাধ্যমে কমিউনিটি ক্লিনিক গুলোতে সেবার মানউন্নয়ন হয়েছে তা তুলে ধরা হয়। এছাড়া এলাকার জনসাধারণের জন্য প্রাথমিক চিকিৎসা ব্যবস্থা ও ২৩ ধরনের ঔষধ দেওয়া হচ্ছে কমিউনিটি ক্লিনিক থেকে। নতুন করে ১ম বারের মতো ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপ রোগীদের ২ ধরনের ঔষধ দেওয়া হচ্ছে। পাশাপাশি প্রতি মাসে একদিন ইপিআই টিকা প্রদান। সপ্তাহে ২ দিন পরিবার পরিকল্পনা সেবা। ভিটামিন এ ক্যাপসুল প্রদান, শিশুদের ওয়েট হাইট নেওয়া, গর্ভবতী পিএনসি, এনসি সেবা, কিশোর কিশোরীদের স্বাস্থ্য ও পরিষ্কার পরিচ্ছন্নতা সেবার মানউন্নয়ন হয়েছে।

    এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।