সাতক্ষীরা রাত ১১:০১ শুক্রবার , ১ মার্চ ২০২৪
  • ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
    1. অর্থনীতি
    2. আইসিটি
    3. আন্তর্জাতিক
    4. আশাশুনি
    5. উপকূল
    6. কলারোয়া
    7. কালিগঞ্জ
    8. খুলনা
    9. খেলার খবর
    10. জাতীয়
    11. জেলার খবর
    12. জ্বালানি
    13. তালা
    14. দেবহাটা
    15. পাইকগাছা
    আজকের সর্বশেষ সবখবর

    শিল্প ও সংস্কৃতির অবদানের জন্য জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা প্রদান পেলেন ২০ কৃতি ব্যক্তিত্ব

    Editor
    মার্চ ১, ২০২৪ ৩:২৫ অপরাহ্ণ
    Link Copied!

    নিজস্ব প্রতিনিধি: বাংলাদেশের শিল্প ও সংস্কৃতির ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ সম্মাননা ধারাবাহিকতায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির তত্ত্বাবধানে সাতক্ষীরা জেলায় শিল্প ও সংস্কৃতির বিভিন্ন শাখায় অবদানের জন্য ২০ জন কৃতি ব্যক্তিত্বকে জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা ২০১৮-২১ প্রদান করা হয়েছে।

    সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় শুক্রবার (১ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬টায় সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমিতে উক্ত সম্মাননা প্রদান অনুষ্ঠিত হয়। সাতক্ষীরা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সরোয়ার হোসেনের সভাপতিত্বে ও এবং জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক শেখ মোসফিকুর রহমান মিলটন ও শামিমা পারভীন রত্মার যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর বাসু দেব বসু, বাংলাদেশ শিল্পকলা একাডেমির উপ পরিচালক (প্রশাসন) জি এম জাকির হোসেন। সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য বরেণ্য কণ্ঠশিল্পী আবু আফফান রোজবাবু।

    অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা কালচারাল অফিসার ফাইজা হোসেন অন্মেষা।

    অনুষ্ঠানের শুরুতে ক্ষণিকা ‘নক্ষত্র মানুষ’ মোড়ক উন্মোচন করেন অতিথিবৃন্দ। সাতক্ষীরা জেলায় শিল্প ও সংস্কৃতির বিভিন্ন শাখায় অবদানের জন্য জেলা শিল্পকলা একাডেমির সম্মাননা ২০১৮-২০২১ এ লোক সংস্কৃতিতে ড. মিজানুর রহমান, সুজিত সরকার, পূর্ণ চন্দ্র সরকার, চারুকলায় মোঃ আশরাফ উদ্দীন, ধর্মদাশ কুমার মন্ডল, সৃজনশীল সংগঠক শেখ মোসফিকুর রহমান মিলটন, হেনরী সরদার, বাদ্যযন্ত্রে অজিত কুমার বৈরারী, চিত্তরঞ্জন মজুমদার, দীপক সরকার, মাহমুদুল হক জামি, কণ্ঠ সংগীতে শহিদুল ইসলাম, বৈদ্যনাথ কুন্ডু, শামীমা পারভীন রত্মা, নাট্যকলায় একোব্বর হোসেন, শেখ আনসার আলী, আবৃত্তি দিলরুবা রোজ, নৃত্যকলা নাহিদা পারভীন পান্না, অর্পিতা রায় স্বপ্না, আবৃত্তি শিল্পী মনিরুজ্জামার ছট্রুকে ফুল, সম্মাননা ক্রেস্ট, উত্তরীয় এবং ১০ হাজার টাকার সম্মাননা চেক প্রদান করা হয়।

    অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (নির্বাহী ম্যাজিস্ট্রেট) মো. পলাশ আহমেদ, এসএম আকাশ, নুসরাত জাহান অনন্যা, উদীচি শিল্পগোষ্ঠী সাতক্ষীরার সভাপতি শেখ ছিদ্দিকুর রহমান, সাধারণ সম্পাদক সুরেশ পান্ডে, কবিতা পরিষদের সভাপতি মন্ময় মনির, বিশিষ্ট কবি শুভ্র আহমেদ, কবি স ম তুহিন প্রমুখ।

    এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।