সাতক্ষীরা রাত ২:৩৭ মঙ্গলবার , ২২ অক্টোবর ২০২৪
  • ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ ২০শে রবিউস সানি, ১৪৪৬ হিজরি
    1. অর্থনীতি
    2. আইসিটি
    3. আন্তর্জাতিক
    4. আশাশুনি
    5. উপকূল
    6. কলারোয়া
    7. কালিগঞ্জ
    8. খুলনা
    9. খেলার খবর
    10. জাতীয়
    11. জেলার খবর
    12. জ্বালানি
    13. তালা
    14. দেবহাটা
    15. পাইকগাছা
    https://shoyaibenterprise.com/
    আজকের সর্বশেষ সবখবর

    raihan
    অক্টোবর ২২, ২০২৪ ১১:০৯ অপরাহ্ণ
    Link Copied!

    স্টাফ রিপোর্টার

    সব বৈষম্যদূরীকরণ ও জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণের লক্ষ্যে ৪ দফা দাবিতে ক্লাস বর্জন করে নলতায় অবস্থিত মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল (ম্যাটস), সাতক্ষীরা এর শিক্ষার্থীরা ধর্মঘট করছেন।
    সোমবার সকাল ১০ টায় সাধারণ ম্যাটস শিক্ষার্থী ঐক্য পরিষদের ব্যানারে কালিগঞ্জের নলতায় অবস্থিত ম্যাটস সাতক্ষীরা ক্যাম্পাসের সামনে বিক্ষোভ করেন ম্যাটস সাতক্ষীরার শিক্ষার্থীরা ।

    অনতিবিলম্বে ১০ গ্রেডে শূন্য পদে নিয়োগ ও কর্মসংস্থান সৃজন চাই ( কমিউনিটি ক্লিনিক সহ সকল সরকারি ও বেসরকারি হসপিটাল/ক্লিনিকে পাসকৃত ডিএমএফদের পদ সৃষ্টি করে পদায়ন করা)। অনতিবিলম্বে চার বছরের একাডেমিক কোর্স বহাল রেখে পূর্বের ন্যায় ১ বছরের ভাতাসহ ইন্টার্নশিপ ও অসংগতিপূর্ণ কোর্স কারিকুলাম সংশোধন চাই। প্রস্তাবিত এলাইড হেলথ প্রফেশনাল বোর্ড বাতিল করে “মেডিকেল এডুকেশন বোর্ড অব বাংলাদেশ” নামে বোর্ড গঠন করা। বিএম& ডিসি স্বীকৃত ক্লিনিক্যাল বিষয়ে উচ্চ শিক্ষার সুযোগ চাই ? এই চার দফা দাবির কথা উল্লেখ করেন তারা।
    তারা বলেন, অসংগতিপূর্ণ কোর্স কারিকুলাম সংশোধন না করলে তারা ফরম ফিলআপ করবেন না এবং পরীক্ষায় অংশগ্রহণ করবেন না।
    “আমার সোনার বাংলায় বৈষম্যের ঠাঁই নাই” এ কেমন আজব দেশ ডিপ্লোমাতেই জীবন শেষ, প্রহসনের কারিকুলাম মানি না মানবো না, ৪ দফা ৪ দাবি মানতে হবে মানতে হবে এসব শ্লোগান দিতে থাকেন এবং দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দেন। সাধারণ ম্যাটস শিক্ষার্থী ঐক্য পরিষদ, ম্যাটস সাতক্ষীরা শাখার সভাপতি নাগিব মাহফুজ বলেন,আমাদের যৌক্তিক দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা ক্লাসে ফিরবো না, প্রয়োজনে কঠোর থেকে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।

    এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।