সাতক্ষীরা রাত ২:৪৫ মঙ্গলবার , ২২ অক্টোবর ২০২৪
  • ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ ২০শে রবিউস সানি, ১৪৪৬ হিজরি
    1. অর্থনীতি
    2. আইসিটি
    3. আন্তর্জাতিক
    4. আশাশুনি
    5. উপকূল
    6. কলারোয়া
    7. কালিগঞ্জ
    8. খুলনা
    9. খেলার খবর
    10. জাতীয়
    11. জেলার খবর
    12. জ্বালানি
    13. তালা
    14. দেবহাটা
    15. পাইকগাছা
    https://shoyaibenterprise.com/
    আজকের সর্বশেষ সবখবর

    সাতক্ষীরায় আইবিডব্লিউএফ’র ব্যবসায়ী উপজেলা প্রতিনিধি সমাবেশ

    mir khairul alam
    অক্টোবর ২২, ২০২৪ ৮:৫০ অপরাহ্ণ
    Link Copied!

    সাতক্ষীরা প্রতিনিধি: “আদর্শ ব্যবসায়ী গড়া ও ব্যবসায়ী অঙ্গনকে দুর্নিতি এবং সিন্ডিকেট মুক্ত সমাজ গঠনের ভুমিকা রাখার মাধ্যমে পরকালীন কল্যাণ লাভ” এ স্লোগানকে সামনে রেখে সাতক্ষীরায় ইন্ডাস্ট্রিয়ালিস্টস এন্ড বিজনেসমেন ওয়েলফেয়ার ফাউন্ডেশন (আইবিডব্লিউএফ) এর উপজেলা প্রতিনিধি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২২ অক্টোবর) শহরের আল কুরআন একাডেমির হলরুমে সাতক্ষীরা জেলা শাখার আয়োজনে এ প্রতিনিধি সমাবেশ অনুষ্ঠিত হয়।
    সমাবেশে আইবিডব্লিউএফ’র জেলা সভাপতি আলহাজ্ব জামশেদ আলমের সভাপতিত্বে সেক্রেটারী মহিউদ্দিন মাহমুদের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন সংগঠনের প্রধান উপদেষ্টা বিশিষ্ট শিক্ষাবিদ হাফেজ মাওলানা মুফতি মুহাদ্দিস রবিউল বাশার। প্রধান অতিথির বক্তব্যে বলেন, ইসলাম মানুষকে কোনো ক্ষেত্রেই বল্গাহীন স্বাধীনতা দেয় নি। সব ক্ষেত্রেই রয়েছে নির্দিষ্ট নীতিমালা। আয়-উপার্জন ও ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রেও ব্যতিক্রম ঘটেনি। ব্যবসায়িক পণ্য, উপাদান ও কায়কারবারগুলো বৈধ হতে হবে। অবৈধ পণ্যের ব্যবসা ও অবৈধ কায়কারবারকে ইসলাম বৈধতা দেয় না। যেমন, মদ, জুয়া, সুদ, ঘুষ ইত্যাদির ব্যবসার সঙ্গে জড়িত হওয়া ইসলামে অনুমোদন নেই। কারণ, এসব বিষয়কে ইসলামে মৌলিকভাবেই হারাম ঘোষণা করা হয়েছে। সুতরাং আপনার ব্যবসার সাথে এসবের সংমিশ্রণ আপনার ব্যবসাকে কুলুষিত করে। ব্যবসা-বাণিজ্য সকল অবস্থায় বৈধ পন্থায় হতে হবে। অর্থাৎ সেখানে কোনো ধরনের ধোঁকাবাজি, ভেজাল ও ফাঁক-ফোকর থাকতে পারবে না। কোনো ধরনের মিথ্যার আশ্রয় থাকতে পারবে না। ব্যবসা দ্বারা মানুষের উপকার করার মানসিকতা থাকতে হবে। কারো ক্ষতি যেন না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। যে জাতি মাপে ও ওজনে কম দেয়, তাদের রিযিক উঠিয়ে নেওয়া হয়। মনে রাখতে হবে, সালাত, সাওম ইত্যাদি নেক আমলে ত্রুটি হলে আল্লাহ তা‘আলা হয়তো তা তার নিজের অনুগ্রহে ক্ষমা করে দেবেন; কিন্তু মানুষকে সামান্য অণু পরিমাণ ঠকানো হলে বা অণু পরিমাণ মানুষের হক নষ্ট করলে, এ দায়ভার কিয়ামতের দিন আল্লাহ তা‘আলা নিবেন না। সভায় বিশেষ অতিথি ছিলেন উপদেষ্টা বিশিষ্ট সমাজসেবক নুরুল হুদা। বাস্তবায়ন সহযোগিতায় এমসি কামালউদ্দীন।

    এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।