সাতক্ষীরা রাত ২:৩৮ মঙ্গলবার , ২২ অক্টোবর ২০২৪
  • ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ ২০শে রবিউস সানি, ১৪৪৬ হিজরি
    1. অর্থনীতি
    2. আইসিটি
    3. আন্তর্জাতিক
    4. আশাশুনি
    5. উপকূল
    6. কলারোয়া
    7. কালিগঞ্জ
    8. খুলনা
    9. খেলার খবর
    10. জাতীয়
    11. জেলার খবর
    12. জ্বালানি
    13. তালা
    14. দেবহাটা
    15. পাইকগাছা
    https://shoyaibenterprise.com/
    আজকের সর্বশেষ সবখবর

    আল-আরাফাহ ইসলামী ব্যাংকের ঋণ পাইয়ে দেয়ার নাম করে প্রতারণার অভিযোগ!

    mir khairul alam
    অক্টোবর ২২, ২০২৪ ৮:৪৯ অপরাহ্ণ
    Link Copied!

    দেবহাটা প্রতিনিধি: আল-আরাফাহ ইসলামী ব্যাংকের কুলিয়া এজেন্ট শাখার সত্ত্বাধিকারী পরিচয়ে ঋণ পাইয়ে দেওয়ার নামে প্রতারণা ও অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে আশাশুনির সেলিম রেজা নামের এক ব্যক্তির বিরুদ্ধে। সে সাতক্ষীরা জেলার আশাশুনি উপজেলার প্রতাপনগর ইউনিয়নের নাগনা গ্রামের রুহুল আমীনের ছেলে।
    জানা যায়, সেলিম রেজা আল-আরাফাহ ইসলামি ব্যাংক কুলিয়া শাখার এজেন্ট ব্যাংকিংয়ের সত্ত্বাধিকারী পরিচয় দিয়ে সমাজের সহজ সরল, অভাবগ্রস্থ ও ব্যবসায় লোকসান হওয়া মানুষদেরকে টার্গেট করে তাদের সাথে সুসম্পর্ক স্থাপনের মাধ্যমে ঐ এজেন্ট শাখা থেকে ঋণ পাইয়ে দেওয়ার আশ্বাস প্রদান করে প্রতারণার করে আসছেন।
    নাম প্রকাশে অনিচ্ছুক একজন ভুক্তভোগী বলেন, সেলিম রেজা আমাকে ঋণ করিয়ে দেওয়ার জন্য আল-আরাফাহ ইসলামী ব্যাংকের কুলিয়া এজেন্ট শাখায় এক হাজার টাকা দিয়ে একটি অ্যাকাউন্ট করতে বলেন। একাউন্ট করার পর তিনি বলেন ১৫ দিন পর আপনার নামে একটা চেক আসবে যেটা আসার পরে আমরা ঋণ কার্যক্রম শুরু করবো। ১৫ দিন পর চেক আসলে সেলিম রেজা ভুক্তভোগীকে ফোন দিয়ে আল-আরাফাহ ইসলামি ব্যাংকের কুলিয়া এজেন্ট শাখায় আসতে বলেন। সেলিম রেজার কথামত আল-আরাফাহ ইসলামী ব্যাংকের কুলিয়া এজেন্ট শাখায় গেলে ঋণ নেয়ার জন্য ঋণের আবেদন ফরমে স্বাক্ষর করতে বলেন এবং নিজের ও নমনীর ছবি আর ২ টি ফাকা চেকে স্বাক্ষর করে দিতে বলেন। ভুক্তভোগী সেলিম রেজার কথামত আবেদন ফরম ও দুইটি ফাকা চেকে সাক্ষর করে সাথে নিজের ও নমিনির ছবি যুক্ত করে জমা দেন। প্রয়োজনীয় কাগজপত্র ও ফাকা চেক নেওয়ার পর সেলিম রেজা ভুক্তভোগীকে জানান ঋণ নিতে গেলে আপনাকে সেই অনুযায়ী সঞ্চয় করতে হবে আপনি কত টাকার ঋণ নিবেন। ভুক্তভোগী বলেন আমি ৭০ হাজার টাকা লোন নিতে চাই। তখন সেলিম রেজা বলেন সত্তর হাজার টাকার ঋণ নিতে গেলে সাত হাজার টাকা সঞ্চয় করতে হবে। সেলিম রেজার কথামতো ভুক্তভোগী সাত হাজার টাকা সঞ্চয় জমা দেন। পরবর্তীতে সেলিম রেজা ভুক্তভোগী কে বলেন এক সপ্তাহ পরে আপনি ঋণ পেয়ে যাবেন। কিন্তু দুই মাস পার হয়ে গেলেও কোন ঋণের ব্যবস্থা করতে পারেননি।
    সেলিম রেজার কাছে সঞ্চয়ের টাকা আর স্বাক্ষরিত চেক ফেরত নিতে গেলে বিভিন্ন তালবাহানা শুরু করে। স্বাক্ষরিত চেক ও সঞ্চয়ের টাকা ফেরত না দিলে আইনের আশ্রয় নেওয়ার কথা জানালে উল্টো সঞ্চয়ের টাকা ফেরত না দিয়ে গ্রাহকের ব্যাংকে যত টাকা আছে তা উঠিয়ে নেওয়ার হবে বলে হুমকি দিতে থাকে।
    এ বিষয়ে আল-আরাফাহ ইসলামী ব্যাংক সাতক্ষীরা শাখার ম্যানেজার শাহাদাত হোসেন জানান, আমার জানা মতে সেলিম রেজা আল আরাফাহ ইসলামী ব্যাংক বা এজেন্ট ব্যাংকিং শাখার কেউ না। সেলিম রেজা কিছুদিন আগে আল-আরাফাহ ইসলামী ব্যাংকের কুলিয়া এজেন্ট শাখার সসত্ত্বাধিকারী হওয়ার জন্য আবেদন পত্র জমা দেন। তার পরপরই উপরোক্ত ঘটনা উল্লেখ করে মারুফ বিল্লাহ ভাই একটি আবেদনপত্র জমা দিয়েছেন আমরা তার দরখাস্ত আমাদের হেড অফিসে পাঠিয়েছি। আমরা খতিয়ে দেখবো সেলিম রেজার ঘটনার সাথে আমাদের ব্যাংক এজেন্ট ব্যাংক এর কেউ জড়িত আছে কিনা, যদি জড়িত থাকে তাহলে আমরা তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিবো। শুধু তাই নয় সেলিম রেজা যদি আল আরাফা ইসলামী ব্যাংক বা এজেন্ট ব্যাংকিং এর নামে করে কোনো ধরনের প্রতারণা করে থাকে তাহলে আমরা তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিবো এবং সেলিম রেজার কুলিয়া শাখার এজেন্ট ব্যাংকিং এর সত্ত্বাধিকারী আবেদন বাতিল করার জন্য হেড অফিস বরাবর সুপারিশ করবো।

    এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।